সাকিব ও পূজো উদ্বোধন

 সাকিব আল হাসানের ক্রিটিসাইজ করাকে সবাই 'সাকিব যা-ই করে দোষ' ক্যাটাগরিতে নিচ্ছে কেন বুঝলাম না। এখন যেটা নিয়ে কথা হচ্ছে এটা মোটেও 'সাকিব গালি দিছে', 'বউকে পর্দা করাচ্ছেনা' বা 'অশ্লীল অঙ্গভঙ্গি করছে' জাতীয় কিছু না। যদিও সবগুলোই খারাপ কাজ। বউকে পর্দা না করানো তো দাইউসি। সেটা ডিফরেন্ট টপিক।

শিরক হচ্ছে এমন গুনাহ যেটা স্বয়ং আল্লাহর সাথে জুলুম এবং সবচাইতে বড় জুলুম এবং তাওবা না করলে এই গুনাহ মাফ করবেন না বলেও আল্লাহ কুরআনে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। তাহলে এতো বড়ো একটা গুনাহের কাজের ক্ষেত্রে আমরা সতর্ককারী হবো না?
এখন বলতে পারেন, সে তো শির্ক করেনি। তার মনে তো শির্ক নেই। জাস্ট অনুষ্ঠান উদ্বোধন করেছে। কোনো একটা জঘন্য গুনাহের উদ্বোধন করা তো ঐ গুনাহ করার চাইতেও জঘন্য! আল্লাহ কুরআনে শিরকের কাছে যেতেও নিষেধ করেছেন, সেখানে শিরক উদ্বোধন? আর এটা তো শিরকের প্রতি মৌন সমর্থন হয়ে গেলো, যেখানে শিরককে একজন মুসলমান সর্বোচ্চ ঘৃণা করার কথা!
হ্যাঁ, এখন আপনি ছুটে আসতে পারেন আপনার লিবারেল টোন নিয়ে। 'সে যা করছে, তার জন্য সে আল্লাহর কাছে দায়ী থাকবে। তুমি তাকে জাজ করার কে?' এই কথা একজন লিবারেল বলতে পারে, একজন মুসলিম না। কারণ কুরআনে অসংখ্যবার এই আয়াত এসেছে, "সৎ কাজে আদেশ দাও, অসৎ কাজে নিষেধ করো"। শিরকের চেয়ে বড়ো অসৎ কাজ কী আছে?
আর ইসলামে 'ইন্ডিভিজুয়ালিজম' বলে কিছু নেই। মুসলিমরা একটা উম্মাহর মতো। তাই, উম্মাহর কোনো মুসলিম কোনো একটা মন্দ কাজ করলে সেটা ধরিয়ে দেয়া আমাদের দায়িত্ব। সেখানে সাকিব তো বড়ো একজন সেলেব্রিটি। সে যেই কাজ করেছে, সেটা একটা নর্মে পরিণতও হতে পারে। তাই তাকে সাবধান করা আমাদের আরও আগে প্রয়োজন।
কেউ কেউ বলছেন, সাকিব জাহান্নামে চলে যাক, আপনার কী আসে যায়? আপনার তো কিছু হচ্ছেনা। কেমন বস্তুবাদী চিন্তাভাবনা! আমার কিছু যায় আসেনা মানে? আমার মুসলিম ভাই জাহান্নামে চলে যাবে আর আমার কিছু যায় আসবেনা? আচ্ছা "its his/her choice" যারা বলেন, তারা কি কেউ সুইসাইড করতে গেলে বাধা দেবেন না? যদি বলেন দেবো, তাহলে শির্কের মতো সেল্ফ ডেস্ট্রাক্টিং একটা কাজে কেন বাধা দেবেন না? এতোটাই দুনিয়াবি হয়ে গেছে চিন্তাভাবনা।
অনেকেই বলে, নিজেই ঠিকমতো সব পালন করেনা, সাকিবের দোষ ধরে। এটা একটা ভয়াবহ কুযুক্তি। কোনো মানুষ কি পুরোপুরি ত্রুটিমুক্ত, গুনাহমুক্ত হতে পারে? নবী-রাসূলগণ ছাড়া কি কেউ নিষ্পাপ হতে পারে? তাহলে কি সবাই দাওয়াত দেয়া বন্ধ করে দিবে?
এরপর আবার হোয়াটএবাউটিজম করবেন অনেকে জানি। এই ইস্যুতে বললেন, ঐ ইস্যুতে বললেন না। সাকিব করলে খারাপ, ট্রুডো করলে খারাপ না। এইসব ফ্যালাসি বাদ দেন। যেই টপিকে আর্গুমেন্ট হচ্ছে, ওখানে কথা বলেন।
পরিশেষে বলবো আধা লিবারেল আধা মুসলিম হবেন না। প্লিজ মুসলিম হন। আল্লাহ কুরআনে বলেছেন, "তোমরা মুসলিম না হয়ে মৃত্যুবরণ করোনা"। এমনি এমনি বলেন নি। মুসলিম হন, ভাইবোনেরা, মুসলিম হন। আল্লাহর কাছে নিজেকে পরিপূর্ণ সাবমিট করেন। প্লিজ, এই কথাগুলোও আমি উম্মাহর জন্যই বলছি। সাকিব একজন, আপনারা অনেকজন। সবার জন্যই বলছি। মুসলিম হন, প্লিজ!

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.